বাড়ি–গাড়ি বিক্রি করে স্বপ্ন বাঁচিয়ে রেখেছেন তিনি

নিল এথেরিজ নামটা এখন অনেকেরই জানা। ইংলিশ প্রিমিয়ার লিগ যাঁরা অনুসরণ করেন অথবা যাঁরা ফ্যান্টাসি প্রিমিয়ার লিগ (এফপিএল) খেলেন। টানা দুই ম্যাচে পেনাল্টি ঠেকিয়েছেন কার্ডিফ সিটির গোলরক্ষক। পরপর দুই ম্যাচে এমন পারফরম্যান্স না করলেও এথেরিজের নামটা অনেকেই মনে রাখত। ফিলিপাইনের প্রথম খেলোয়াড় হিসেবে যে ইংলিশ প্রিমিয়ার লিগ খেলার রেকর্ড গড়েছেন এই গোলরক্ষক।

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে ৬৬টি দেশের খেলোয়াড় আছেন। এথেরিজ এই ফুটবলীয় ‘জাতিসংঘে’র নব্যতম সংস্করণ। ২৮ বছর বয়সীর ভাষায়, ‘প্রিমিয়ার লিগে অনেক জাতীয়তারই খেলোয়াড় আছে এবং বিশ্বজুড়ে ফুটবল ছড়িয়ে দেওয়ার জন্য এটা দারুণ একটা ব্যাপার। আমার ধারণা, আমার উপস্থিতি ফিলিপাইনে এ খেলা জনপ্রিয় করতে সাহায্য করবে। তবে বাস্কেটবল থেকে এখনো অনেক পিছিয়ে আছি।’

লন্ডনের এনফিল্ডে জন্ম নেওয়া এই ফিলিপিনো গোলরক্ষকের প্রিমিয়ার লিগ অভিষেক হয়েছে বোর্নমাউথের বিপক্ষে। সে ম্যাচে দুই গোল খেলেও একটি পেনাল্টি সেভ করেছেন। ২০১৩ সালে অ্যালান ম্যাকগ্রেগরের পর এথেরিজই প্রথম গোলরক্ষক যিনি অভিষেকেই পেনাল্টি সেভ করলেন। আর এ সপ্তাহে নিউক্যাসলের বিপক্ষেও পেনাল্টি সেভ করে পয়েন্ট পাইয়ে দিয়েছেন এবারই প্রিমিয়ার লিগে উঠে আসা দলটি।

আপনার মতামত দিন