ইমরানের প্রথম বৈঠকে শুধুই চা

শপথ নেওয়ার পর থেকেই চমক উপহার দেওয়া অব্যাহত রেখেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। প্রধানমন্ত্রীর বাসভবনের কর্মচারী কমানো, গাড়ির ব্যবহার কমানো, প্রধানমন্ত্রী হিসেবে মাত্র তিনটি ঘর ব্যবহার—এমন অনেক কিছুই করছেন বলছেন। এবার মন্ত্রিসভার সদস্যদের বললেন, নতুন পাকিস্তান বানাতে কতক্ষণ কাজ করতে হবে।

গত সোমবার মন্ত্রিসভার প্রথম বৈঠকে বসেন ক্রিকেটার থেকে প্রধানমন্ত্রী বনে যাওয়া ইমরান খান। বৈঠকে মন্ত্রীদের ধন্যবাদ জানান ইমরান। তিনি বলেন, এখন থেকে সবাইকে ১৪ ঘণ্টা করে কাজ করতে হবে। তিনি নিজে ১৬ ঘণ্টা কাজ করবেন বলে জানান। আর ব্যয় কমানোর নীতি অনুসরণ করতে গিয়ে মন্ত্রিসভার বৈঠকে শুধু চা পান করান। খাবারে ছিল না কোনো বিস্কুট বা অন্য কোনো আয়োজন।

মন্ত্রীদের ইমরান খান বলেন, জনগণের করের টাকা অপচয় করা যাবে না। অপচয় বন্ধ করতে হবে। ইমরান বলেন, মন্ত্রিসভার বৈঠক সপ্তাহে একবার বা দুবার হবে। প্রয়োজনে আরও বেশি হতে পারে। তিনি মন্ত্রীদের পবিত্র ঈদুল আজহার ছুটি বাতিল করেন। তিনি মন্ত্রীদের বলেন, তাঁরা মন্ত্রিসভার অংশ। তাই দেশের জন্য কাজ করতে গিয়ে আপাতত পরিবারকে কম সময় দেওয়ার নির্দেশ দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

আপনার মতামত দিন