৬৮০ কোটি বোনাস দিতে হবে রিয়ালকে!

জিতলেও সমস্যা! এমন ভাবনা মাথায় আসতেই পারে রিয়াল মাদ্রিদের বোর্ড কর্মকর্তাদের মনে। গত মৌসুমে ছয়টি শিরোপা জিতেছে রিয়াল। এর ফলে রিয়ালকে তার তহবিল থেকে বাড়তি খরচকরতে হবে ৭০ মিলিয়ন ইউরো!। বাংলাদেশের মূল্যমানে ৬৮০ কোটি টাকা!

সাদা চোখে দেখলে ২০১৭/১৮ মৌসুমে শুধু চ্যাম্পিয়নস লিগ জিতেছে রিয়াল। কিন্তু ইউরোপিয়ান ও স্প্যানিশ সুপার কাপ জয়ের পর ক্লাব বিশ্বকাপও জিতেছে তারা। ফুটবল দল যখন এসব শিরোপা জিতেছে, রিয়ালের বাস্কেটবল দলও বসে থাকেনি। প্রথম কোনো দল হিসেবে ইউরোপকে দুটি খেলায় একই বছরে ইউরোপ সেরা বানিয়েছে তারা। ফুটবল দলের পর তারাও ইউরো লিগ জিতেছে। সে সঙ্গে এসিবি জিতেছে তারা। ফলে এক বছরে ছয়টি ভিন্ন শিরোপা যোগ হয়েছে রিয়ালের ট্রফি ক্যাবিনেটে। এর ফলেই খেলোয়াড়দের সবাই বাড়তি বোনাস পাচ্ছেন। চার শিরোপা এনে দেওয়ার সার্জিও রামোস ও তাঁর দলবল পাচ্ছেন ৫৫ মিলিয়ন ইউরো।

আর দুটি শিরোপা জেতায় বাস্কেটবল স্কোয়াডের সবাই পাচ্ছেন ১ মিলিয়ন ইউরো। পুরো স্কোয়াড মিলে ১৫ মিলিয়ন। খেলোয়াড়রা এমন অর্থপ্রাপ্তির জন্য সার্জিও রামোসকে ধন্যবাদ দিতে পারেন। কারণ, ফুটবল দলের অধিনায়কই নাকি ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ও হোসে আনহেল সানচেজকে বুঝিয়েছেন , একাধিক শিরোপা জয়ের পুরস্কার একটি শিরোপা জয়ের চেয়ে বেশি হওয়া উচিত।

আপনার মতামত দিন