বাবলা-সালাহ উদ্দিনের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

রাজধানী ঢাকার শ্যামপুরে মহাজোট প্রার্থী আবু হোসেন বাবলা ও জাতীয় ঐক্যজোট প্রার্থী সালাহ উদ্দিন আহমদের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সকাল সাগে ১১টার দিকে শ্যামপুর লাল মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে নির্বাচনী প্রচারণার জন্যে কর্মী-সমর্থকদের নিয়ে বের হন ধানের শীষের প্রার্থী সালাহ উদ্দিন। এর কিছুক্ষণ পরই মহাজোটের প্রার্থী আবু হোসেন বাবলার কর্মী সমর্থকেরাও একটি মিছিল বের করে।

মিছিলটি এক পর্যায়ে মুখোমুখি অবস্থান নিলে উভয়পক্ষের লোকজনের মধ্যে বাতবিতণ্ডা হয়। এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরবর্তীতে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ছয় বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শ্যামপুর জোনের সহকারী কমিশনার (এসি) ফয়সাল মাহমুদ  জানান, মিছিলটি শুরুর সময়ই নিরাপত্তার স্বার্থে আমরা ধানের শীষের লোকজনকে বাধা দিই। কিন্তু তারা আমাদের কথা শুনেননি। এক পর্যায়ে উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ সময় ঘটনাস্থল থেকে ছয়জনকে আটক করা হয়েছে।

এ সময় ঘটনাস্থলে থাকা জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী সালাহ উদ্দিন আহমেদ   বলেন, আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে প্রচারণা করতে গিয়েছিলাম। কিন্তু বিনা উসকানিতে এবং পুলিশের ইঙ্গিতে লাঙল প্রতীকের লোকেরা আমাদের ওপর হামলা করে।

এতে বেশ কয়েকজন কর্মী-সমর্থক আহত হয়েছেন বলেও দাবি করেন তিনি।