ভোলায় বেড়েই চলছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা

মারুফ হাসান মিহির ,ভোলা প্রতিনিধি  : ভোলায় বেড়েই চলছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গত দুই সপ্তাহে জেলায় ৯৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে এখনো চিকিৎসাধীন ৩৭ জন। ৫১ জন চিকিৎসা নিয়ে চলে গেছেন এবং ঢাকায় স্থানান্তর করা হয়েছে ৭ জনকে।

ভোলার চার উপজেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে সদর হাসাপাতালে ২৫ জন, চরফ্যাশনে ৯ জন, তজুমদ্দিনে ১ জন ও মনপুরা হাসাপাতালে ২ জন চিকিৎসাধীন রয়েছেন। যাদের মধ্যে ৩ জন নারী। মোট আক্রান্তদের মধ্যে ১০ জন স্থানীয় রোগী হলেও বাকিরা ঢাকা থেকে আগত বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার। 

তিনি জানান, রোগীদের পর্যপ্ত চিকিৎসা দেওয়া হচ্ছে। সদর হাসপাতালে ডেঙ্গু শনাক্তকরণ এন্টিজেন্ট কিডস থাকলেও অন্য স্বাস্থ্য কমপ্লেক্সে তা নেই, তবে দু’একদিনের মধ্যে চলে আসবে। 
সিভিল সার্জন বলেন, ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এখনো কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। সুস্থ হয়ে রোগীরা ফিরে যাচ্ছেন।
 
এদিকে ডেঙ্গু প্রতিরোধে ভোলা পৌরসভাসহ বিভিন্ন উপজেলা ও পৌর এলাকায় মশক নিধন ও পরিষ্কার-পরিচ্চন্নতা অভিযান চলছে। তবুও ডেঙ্গু আতঙ্কে রয়েছে মানুষ। জ্বরে আক্রান্ত হলেই রোগীরা ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গুর পরীক্ষা-নিরীক্ষা করতে ছুটে যাচ্ছেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*