অবশেষে সোনার দাম কমলো

নিউজ বিডিডট নেট :  দেড় মাসে টানা ৫ দফায় বৃদ্ধির পর অবশেষে সোনার দাম কমছে। ভালো মানের সোনার ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে আগামীকাল বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে ২২ ক্যারেট সোনা প্রতি ভরি ৫৬ হাজার ৮৬২ টাকায় বিক্রি হবে। মঙ্গলবার স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

জানা যায়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমে যাওয়ায় দেশের বাজারেও সোনার দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস। যদিও গত আগস্ট মাসেই পরপর চারবার সোনার দাম বাড়িয়েছিলেন জুয়েলারি ব্যবসায়ীরা।

নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি ২২ ক্যারেট (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম পড়বে ৫৬ হাজার ৮৬২ টাকা। এই মানের সোনা প্রতি গ্রাম বিক্রি হবে ৪ হাজার ৮৭৫ টাকা করে। প্রতি ভরি ২১ ক্যারেট সোনার দাম পড়বে ৫৪ হাজার ৪১৭ টাকা। ১৮ ক্যারেট সোনার দাম নির্ধারণ করা হয়েছে প্রতি ভরি ৪৯ হাজার ৫১৩ টাকা। প্রতি ভরি সনাতন পদ্ধতির সোনার দাম নির্ধারণ করা হয়েছে ২৯ হাজার ১৬০ টাকা। এছাড়া, প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম নির্ধারণ করা হয়েছে ৯৩৩ টাকা। তবে ২৩ ক্যারেট প্লাটিনাম আগের দাম অর্থাৎ প্রতি ভরি বিক্রি হবে ৬৫ হাজার ২৬ টাকায়।

সর্বশেষ এর আগে গত ২৭ আগস্ট সোনার দাম বাড়ানো হয়েছিল।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*