সম্পাদক পরিষদের নতুন সভাপতি মাহফুজ আনাম – সেক্রেটারি নঈম নিজাম

ফারুক মজুমদার , নিউজ বিডিডট নেট :   ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে সভাপতি এবং বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামকে সাধারণ সম্পাদক করে ৯ সদস্যের সম্পাদক পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে।

গেল ১৫ই সেপ্টেম্বর ডেইলি স্টার সেন্টারে অনুষ্ঠিত সম্পাদক পরিষদের বৈঠকে দুই বছরের জন্য এই কমিটি গঠন করা হয়। পরে, আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

কমিটির অন্য সদস্যদের মধ্যে, সহ-সভাপতি হয়েছেন দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, সহ-সাধারণ সম্পাদক বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, কোষাধ্যক্ষ হয়েছেন সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি। এছাড়া, নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছে চার জন। তারা হলেন, মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক।

নতুন এই কমিটি আগামী ১লা অক্টোবর দায়িত্ব নেবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এই কমিটির মেয়াদ শেষ হবে ২০২১ সালের ৩০শে সেপ্টেম্বর।

প্রসঙ্গত, সংবাদপত্রের স্বাধীনতা ও মত প্রকাশের অধিকার সুরক্ষায় সক্রিয় ভূমিকা পালন, সাংবাদিকতার পেশাগত মানোন্নয়ন ও সম্পাদকীয় প্রতিষ্ঠান শক্তিশালী করার লক্ষ্যে ২০১৩ সালে ‘সম্পাদক পরিষদ’ প্রতিষ্ঠা করা হয়। সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন সমকালের সম্পাদক প্রয়াত গোলাম সারওয়ার।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*