তারেক রহমান ক্যাসিনো সম্রাট-তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

নিউজ বিডিডট নেট :  তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির হাত ধরেই বাংলাদেশে ক্যাসিনো সংস্কৃতি চালু হয়েছে। তারা এ সংস্কৃতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আয়ের একটি বড় অংশ আসে ক্যাসিনো থেকে। বিএনপি ক্যাসিনো সম্রাটকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানিয়েছে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারের আত্মাহুতি দিবস উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সংবিধানে বিসমিল্লাহ সংযোজন করেছিলেন। আবার বিসমিল্লাহ বলে দেশে মদ-জুয়া-হাউজিও চালু করেছিলেন।

হাছান মাহমুদ বলেন, আমরা পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায় আছি তাই অনেকে দলে অনুপ্রবেশ করেছে। অনেকের নৈতিক স্খলন ঘটেছে। এ কারণে প্রধানমন্ত্রীর নির্দেশে রাষ্ট্র, সমাজ ও দলকে শুদ্ধ করতে যে সাঁড়াশি অভিযান চলছে, দলমত নির্বিশেষে সবাই এটাকে স্বাগত জানিয়েছে। কিন্তু বিএনপি এ অভিযান নিয়ে কটাক্ষ করছে।

প্রীতিলতাকে ভারতবর্ষের ইতিহাসে অন্যতম সেরা বিপ্লবী বীর হিসেবে আখ্যা দেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, প্রীতিলতা শুধু বিপ্লবী ছিলেন না, তিনি একজন অসম্ভব মেধাবী ছাত্রী ছিলেন। ব্রিটিশবিরোধী আন্দোলনে তার সাহসিকতা, একাগ্রতা, বুদ্ধিমত্তা এবং দেশপ্রেমের অনন্য পরিচয় পাওয়া যায়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*