অতিরিক্ত মূল্য রাখায় চৌদ্দগ্রামের ‌হো‌টেল “হাইও‌য়ে ইন‌” কে জরিমানা

তিন্নি সালমা :

-চট্টগ্রাম মহাসড়কের কু‌মিল্লার চৌদ্দগ্রাম উপ‌জেলার মিয়ার বাজার এলাকার “হাইও‌য়ে ইন হো‌টেল‌”কে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

জানা গেছে, ফি‌রোজ আহ‌মেদ রিমন না‌মের একজন ভোক্তার লি‌খিত অ‌ভি‌যো‌গের ভি‌ত্তি‌তে এ জ‌রিমানা করা হয়।

জাতীয় ভোক্তা‌ অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম এ জ‌রিমানা ক‌রেন।

এটুআই প্রক‌ল্পের আই‌সি‌টি বিভা‌গে কর্মরত জনাব রিমন গত মে মা‌সের ৩০ তা‌রি‌খে ভোক্তা‌ অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের মহাপ‌রিচালক বরাবর এক‌টি‌ লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রে জানান যে, তি‌নি এবং এক বন্ধুসহ দুজন মি‌লে উ‌ল্লি‌খিত হো‌টেল থে‌কে ২টি স্যান্ডউইচ ও সা‌থে ২৫০ মি‌লি. ২টি মাউনটেইন ডিউ কোমল পানীয় খান। যার গা‌য়ের মূল্য ১৬ টাকা ক‌রে ৩২ টাকা। কিন্তু হো‌টেল কর্তৃপক্ষ তার কাছ থে‌কে রা‌খেন ৪০ টাকা।

তি‌নি প্র‌তিবাদ করা‌তে ও‌য়েটাররা তাঁর সা‌থে খারাপ আচরণ ক‌রেন ও ক্রয় র‌সিদ ছি‌নি‌য়ে নেন। তি‌নি কৌশ‌লে র‌সিদ‌টির ছ‌বি তু‌লে এ দপ্ত‌রে বিস্তা‌রিত‌ উ‌ল্লেখ ক‌রে অ‌ভি‌যোগ দা‌য়ের ক‌রেন।

দুই দফা শুনা‌নি গ্রহণ শে‌ষে গত ২২ সেপ্টেম্বর অ‌ভি‌যোগ‌টি‌ প্রমা‌ণিত হয়।

পরে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় প্র‌তিষ্ঠান‌টি‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক প্র‌তিকা‌রে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। আইন অনুযায়ী জ‌রিমানা প‌রি‌শো‌ধের জন্য ৫ কর্ম‌দিবস সময় দেওয়া হয়। আজ হো‌টেল কর্তৃপক্ষ এ জ‌রিমানা প্রদান ক‌রেন। অ‌ভি‌যে‌াগকারী হি‌সে‌বে ফি‌রোজ আহ‌মেদ রিমন জ‌রিমানার ২৫% হিসা‌বে ৫ হাজার টাকা পা‌বেন। আগামীকাল তা‌কে এ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয়

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*