মঙ্গলবার থেকে টানা তিনদিন সিএনজি ধর্মঘট

নিউজ বিডিডট নেট : ঢাকা মহানগরীতে অবৈধ সিএনজি অটোরিকশা, রাইড শেয়ারিং ও পুলিশি হয়রানি বন্ধসহ ৯ দফা দাবিতে সিএনজি অটোরিকশা ধর্মঘট শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে। ১৫, ১৬ ও ১৭ অক্টোবর– এই তিনদিন ধর্মঘট চলবে। ধর্মঘটের ডাক দিয়েছে সিএনজি অটোরিকশা মালিক-শ্রমিক নামে একটি সংগঠন।

অটোরিকশা মালিক-শ্রমিকের পক্ষ থেকে জানানো হয়, ১৫ হাজার ৬৯৬টি ভাড়ায়চালিত সিএনজি অটোরিকশা ঢাকা মহানগরীতে বাণিজ্যিকভাবে চলাচলের অনুমতি রয়েছে। প্রাইভেট সিএনজি অটোরিকশা অবৈধভাবে ভাড়ায় পরিচালনা, ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলার সিএনজি অটোরিকশাসহ আরও ১৫ হাজার সিএনজি অটোরিকশা অবৈধভাবে ঢাকা মহানগরীতে চলাচল করছে। অবৈধভাবে চলাচল করা গাড়ির মালিক পুলিশ সার্জেন্ট ও তাদের আত্মীয়-স্বজন এবং অবৈধ ব্যবসায়ীরা।

অবৈধ গাড়ি থেকে মাসোহারার ভিত্তিতে কোটি কোটি টাকা পুলিশ সার্জেন্টরা হাতিয়ে নিচ্ছে বলেও অভিযোগ করেন অটোরিকশা মালিক-শ্রমিকরা।

তাদের অভিযোগ, বৈধ গাড়ি রাস্তায় প্রতিনিয়ত নানা অজুহাতে চালকদের নামে মামলা, গাড়ির কাগজের ওপর মামলা, কেস স্লিপের ওপর মামলা, স্টিলের গ্রিল, বাম্পার রঙ করার নামে মামলা, সামনে মোটরগার্ডের ওপর বাম্পারের জন্য মামলা, অহরহ ভিডিও মামলাসহ অসংখ্য ধরনের মামলা ও রেকারিং প্রতিনিয়ত চলছে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*