বাংলাদেশে বন্ধ করে দেওয়া হয়েছে পাবজি গেইম

নিউজ বিডিডট নেট : বিশ্বজুড়ে আলোচিত অনলাইন গেইম ‘প্লেয়ারআননোনস ব্যাটলগ্রাউন্ড (পিইউবিজি) বাংলাদেশে বন্ধ করে দেওয়া হয়েছে। ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটি বিভাগের আবেদনের প্রেক্ষিতে গেইমটি ডাউনলোড করার সুযোগ বন্ধ করে দিয়েছে বিটিআরসি।

দক্ষিণ কোরিয়ার কোম্পানি ব্লুহোলের তৈরি এই মাল্টিপ্লেয়ার সংক্ষেপে পাবজি নামেই পরিচিতি। এই গেইমে আসক্তির ফলে কিশোর-তরুণদের মধ্যে বিভিন্ন নেতিবাচক প্রভাব পড়ছে বলে আলোচনা হচ্ছে বেশ কিছুদিন ধরেই। চীন, নেপাল, ইন্দোনেশিয়া, জর্ডান এবং ভারতের কয়েকটি রাজ্যে ইতোমধ্যে এই গেইম নিষিদ্ধ করা হয়েছে।

একই বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নাজমুল ইসলাম শুক্রবার বাংলাদেশে পাবজি বন্ধের বিষয়ে ফেইসবুকে একটি পোস্ট দেন। সেখানে তিনি লেখন, “PUBG এর নানা নেতিবাচক সাইকোসোশ্যাল প্রাযুক্তিক প্রভাবের কারণে এই গেইম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি, এতে সরকারের ভিন্ন কোনো উদ্দেশ্য নেই।

“সিদ্ধান্ত কতটুকু যৌক্তিক হয়েছে সেটা সমাজের বিভিন্ন এন্টিটি ঠিক করবে। যুক্তির মাধ্যমে কিছু একাডেমিক আলোচনার আবহ তৈরি হতেই পারে, তবে ভিন্নমত কে সবসময়ই স্বাগত জানাই।” আসক্তি তৈরি হওয়ায় অনেকে দিন রাত এই গেইম নিয়ে ব্যস্ত থাকছে; ফলে লেখাপড়ার ক্ষতি হওয়ার পাশাপাশি অনেকের মধ্যে আচরণগত সমস্যা তৈরি হচ্ছে বলে অভিযোগ করছিলেন অনেক অভিভাবক।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*