‘মুজিববর্ষে’ উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন মোদি

নিউজ বিডিডট নেট : ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ঘোষণা করা হয়েছে ‘মুজিববর্ষ’।

জানা গেছে, বছরব্যাপী আয়োজিত ‘মুজিববর্ষ’র উদ্বোধনী আয়োজনে মূল বক্তা হিসেবে বক্তব্য দেবেন ভারতদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মোয়াজ্জেম আলীকে উদ্ধৃত করে এমন তথ্য জানিয়েছে ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম দ্য হিন্দু।নরেন্দ্র মোদি এ আমন্ত্রণ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন বাংলাদেশি রাষ্ট্রদূত সৈয়দ মোয়াজ্জেম।

নরেন্দ্র মোদিসহ অনেক বিশ্বনেতাই মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে আসবেন জানিয়ে ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম বলেছেন, অনুষ্ঠানে ভারতের অনেক মুখ্যমন্ত্রী ও বিরোধীদলীয় নেতাদের আমন্ত্রণ জানানো হবে। দিল্লি, কলকাতা ও আগরতলাতেও পৃথক অনুষ্ঠান হবে। আর ঢাকায় অন্তত ৩৯ বিশ্বনেতাকে আমন্ত্রণ জানানো হবে। তাদের অনেকে ইতিমধ্যে আসার জন্য সম্মতি জানিয়েছেন। এ ছাড়া ২০২১ সালের ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে বাংলাদেশ। নানা কর্মসূচির মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণভাবে বছরটি পালনের জন্য নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা। ‘মুজিববর্ষ’ উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দেশের নেতারা অংশ নেয়ার কথা রয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*