চীন ও মিসর থেকে চট্টগ্রামে এসেছে প্রায় ২০০ টন পেঁয়াজ

নিউজ বিডিডট নেট :  পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে দেশে যখন চাহিদা বেড়েই চলেছে, এ অবস্থায় বিদেশ থেকে জাহাজে করে চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছাচ্ছে পেঁয়াজ। সম্প্রতি চট্টগ্রামে ১৯৮ টন পেঁয়াজ এসে পৌঁছেছে। এরমধ্যে চীন ও মিসর থেকে আনা ১১৪ টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে খালাস হয়েছে। এছাড়া মিয়ানমার থেকে ৮৪ টন পেঁয়াজ এসে পৌঁছেছে চট্টগ্রামের খাতুনগঞ্জের বিভিন্ন আড়তে।

শনিবার চট্টগ্রামের বাজারে চীন, মিসর ও মিয়ানমারের পেঁয়াজ পৌঁছেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও খাতুনগঞ্জের পেঁয়াজের পাইকারি ব্যবসায়ীরা। এর আগে বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রাম বন্দর দিয়ে পেঁয়াজ আসে পাঁচ হাজার ৯৪৭ টন। শুক্রবার আরও ৮০ টন পেঁয়াজ ছাড় হয়।

চট্টগ্রাম বন্দরে শনিবার মিসর থেকে আনা ৫৮ টন এবং চীন থেকে আনা ৫৬ টন পেঁয়াজ খালাস হয়েছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম সামুদ্রিক বন্দরের উদ্ভিদ সঙ্গনিরোধ কর্তৃপক্ষের উপ-পরিচালক আসাদুজ্জামান বুলবুল।

পরিসংখ্যানে দেখা যায়, গত ২৯ সেপ্টেম্বর থেকে শনিবার পর্যন্ত মোট ছয় হাজার ১৪১ টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দর থেকে ছাড় করা হয়েছে। এ সময়ের মধ্যে পেঁয়াজ আনতে আমদানি অনুমতিপত্র (আইপি) নেওয়া হয়েছে ৭১ হাজার ৮০২ টনের।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*