কুমিল্লায় র‍্যাবের অভিযানে দালাল ও ভূয়া কাগজ পত্র বিক্রিতা আটক

রবিউল হোসাইন সবুজঃ দালাল চক্র নির্মূলের উদ্দেশ্য ১০ ই ডিসেম্বর কুমিল্লার বিআরটি অফিসে অভিযান চালায় জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদ, সহকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম এবং কুমিল্লা র‍্যাব ১১ সিপিসি২ এর কোম্পানি কমান্ডার মেজর নাজমুল হাসান সাকিব, সহকারী কোম্পানি কমান্ডার এএসপি মোঃ মহিতুল ইসলাম

অভিযান পরিচালনার সময় ৮ জনকে জরিমানা সহ ২ জনকে ভ্রাম্যমানে ১ মাসের জেল হাজতে প্রেরণ করা হয়। আসামিরা হলো ১) মোঃ শহিদুল ইসলাম তাকে জরিমানা করা হয় ১০ হাজার টাকা ২) মোঃ লিটন মিয়া – ১ মাসের জেল সহ ৪৫ হাজার টাকা জরিমানা ৩) মোঃ হাজী আনোয়ার – ২ হাজার টাকা জরিমানা ৪) অলোক কুমার সাহা – ১ মাসের জেল সহ ২০ হাজার টাকা জরিমানা ৫) মোঃ জয়নাল আবেদীন – ২ হাজার টাকা জরিমানা ৬) এইচ এম হোসাইন – ৫ হাজার টাকা জরিমানা ৭) মোঃ আল-আমীন – ২ হাজার টাকা জরিমানা ৮) মোঃ মাহবুবুর রহমান- ৫০ হাজার টাকা জরিমানা। এ সময় বিআরটি অফিসের উপ- পরিদর্শক মোঃ আব্দুল বারী উপস্থিত ছিলেন।

গোপন সূত্রের ভিত্তিতে কুমিল্লা জেলা প্রশাসক ও র‍্যাবের সহায়তা দালালদের ধরা হয়। তারা দীর্ঘ দিন যাবত নকল স্টাম্প সহ বিভিন্ন ধরনের ভূয়া সীল ভূয়া কাগজ পত্র এবং সাধারণ জনগনের সাথে প্রতারণা মুলক জালিয়াতি কাজ করে আসছে।

দালাল চক্রের লোকেরা জেলা প্রশাসকের কার্যালয়ে আসে পাশে ছোট ছোট দোকান গড়ে তুলেছে। নকল স্টাম্প বিক্রির পাশাপাশি অনেক জালিয়াতি কাজ করা তাদের মূল পেশা। সমাজের সাধারণ জনগণ তাদের দ্বারাই বেশি ক্ষতি গ্রস্ত হয়। ক্ষমতাবান লোকের সহযোগিতায় তারা এ ধরনের ন্যাকারজনক কাজ করে থাকে। দালালি ও ভূয়া কাগজ পত্র বিক্রি করে জনগনকে তারা দীর্ঘ দিন হয়রানি করে আসছে।

জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও র‍্যাবের কোম্পানি কমান্ডার এর সাথে কথা বললে তারা জানান এ ধরনের অভিযান অভিযান অব্যহত থাকবে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*