হঠাৎ বেড়েছে সবজির দাম

নিউজ বিডিডট নেট : গত সপ্তাহে সবজির দাম হাতের নাগালে থাকলেও সপ্তাহ ব্যবধানে হঠাৎ বেড়েছে সব ধরনের সবজির দাম। প্রতি কেজিতে সবজিতে দাম বেড়েছে পাঁচ থেকে ৫০ টাকা পর্যন্ত। সবচেয়ে বেশি বেড়েছে পটল, চিচিঙ্গা, বরবটি আর কাঁচা মরিচের দাম। একইসঙ্গে দাম বেড়েছে শাকের বাজারেও। অন্যদিকে, আগের চড়া দামেই বিক্রি হচ্ছে ভোজ্যতেল, মসলা, চাল ও ডাল। একইসঙ্গে অপরিবর্তিত রয়েছে সব ধরনের মাছ, মাংস, মুরগি ও ডিমের

এসব বাজারে ৪০ থেকে ৫০ টাকা বেড়ে পটল বিক্রি হচ্ছে ১৭০ টাকা, বরবটি ১২০ টাকা, চিচিঙ্গা ৭০ থেকে ৮০ টাকা, কাঁচা মরিচ ১০০ থেকে ১২০ টাকা, করলা ৮০ টাকা, উস্তি ১০০ থেকে ১২০ টাকা কেজি দরে।

কেজিতে পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়ে গাজর বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। একইসঙ্গে টমেটো ৩৫ থেকে ৫০ টাকা, শসা ৪০ থেকে ৫০ টাকা, শিম (কালো) ৩০ থেকে ৪০ টাকা, শিম (সাদা) ৩০ টাকা, বেগুন ৪০ থেকে ৮০ টাকা, নতুন আলু ৩০ টাকা, পেঁপে ২০ থেকে ৩০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

এছাড়া আকারভেদে প্রতি পিস বাঁধাকপি-ফুলকপি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা, লাউ ৪০ থেকে ৭০ টাকায়।

দাম বেড়েছে শাকের বাজারেও। প্রতি আঁটি (মোড়া) কচুশাক সাত থেকে ১০ টাকা, লালশাক ১০ টাকা, মুলাশাক ১২ টাকা, পালংশাক ১৫ টাকা, লাউশাক ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

তবে ইলিশের দাম তুলনামূলক কম। আগের নিম্নমুখী দর রয়েছে বাজারগুলোতে। বর্তমানে এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে এক হাজার থেকে ১১০০ টাকা ও ৭৫০ গ্রাম ওজনের ৬০০ টাকা কেজি।

এছাড়া ছোট ইলিশ আকারভেদে ৩০০ থেকে ৪০০ টাকা, কাচকি ৩০০ টাকা, মলা ৩৫০ টাকা, ছোট পুটি (তাজা) ৪০০ থেকে ৫০০ টাকা, শিং ৩০০ থেকে ৬০০ টাকা, পাবদা ৩৫০ থেকে ৪৫০ টাকা, চিংড়ি (গলদা) ৪৫০ থেকে ৬৫০ টাকা, বাগদা ৪০০ থেকে ৯০০ টাকা, দেশি চিংড়ি ৩০০ থেজে ৪৫০ টাকা, রুই (আকারভেদে) ২২০ থেকে ৩৫০ টাকা, মৃগেল ২০০ থেকে ৩০০ টাকা, পাঙ্গাস ১২০ থেকে ১৮০ টাকা, তেলাপিয়া ১৪০ থেকে ১৮০ টাকা, কৈ ১৮০ থেকে ২০০ টাকা, কাতল ২০০ থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*