সেন্টমার্টিনে মালয়েশিয়াগামী ট্রলারডুবিতে ১৫ রোহিঙ্গার মৃত্যু

নিউজ বিডিডট নেট  :  বঙ্গোপসাগর দিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোরে সেন্টমার্টিনের অদূরে ট্রলার ডুবির ঘটনায় অর্ধশতাধিক মানুষ নিখোঁজ রয়েছেন। কোস্ট গার্ড এখন পর্যন্ত ১৫ জনের লাশ উদ্ধার করেছে বলে জানা গেছে। এছাড়া, ৫০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে তীরে নিয়ে এসেছেন কয়েকজন জেলে। ডুবে যাওয়া ট্রলারে শতাধিক যাত্রী ছিল এবং তারা সবাই রোহিঙ্গা বলে জানা গেছে।

সেন্টমার্টিন দ্বীপের কোস্ট গার্ডের স্টেশন কমান্ডার শফিকুল ইসলাম জানান, অবৈধভাবে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার সময় একটি ট্রলার ডুবির ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ৫০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ট্রলারে শতাধিক যাত্রী ছিল। এখনও সাগরে ভাসমান লাশ দেখা যাচ্ছে। উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, ‘সাগর পথে মালয়েশিয়াগামী একটি ট্রলার ডুবির ঘটনায় ১১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতর সংখ্যা বাড়তে পারে। উদ্ধার কাজ এখনও অব্যাহত রয়েছে।’ তিনি জানান, এখনও অর্ধশতাধিকের বেশি লোক নিখোঁজ রয়েছে। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ‘ট্রলার ডুবির ঘটনা শুনেছি।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*